Wednesday, May 24, 2023

বারাসত রুটে মেট্রোর কাজে বড় সাফল্য

 নোয়াপাড়া-বারাসত ভায়া বিমানবন্দর রুটে মাইকেলনগরে মেট্রোর টানেলের আগে বসল বিশেষ দেওয়াল। ব্যস্ততম জাতীয় সড়কের গাড়ির চাপ সামলে এটা করা সম্ভব হল অবশেষে। 



নোয়াপাড়া-বারাসত ভায়া বিমানবন্দর রুটে মাইকেলনগরে মেট্রোর কাজের বিরাট অগ্রগতি। ২৪.৮ মিটার ডায়াফ্রাম দেওয়ালে খাঁচা আটকানো সম্ভব হল। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ১৯ মে থেকে কাজ শুরু হয়েছিল। জাতীয় সড়ক ১২তে বাঁকরা এলাকায় অবশেষে সেই খাঁচা বসানো সম্ভব হয়েছে। এটি ২৬.১২৫ মিটার লম্বা ও ৫ মিটার চওড়া। অত্যন্ত ব্যস্ততম রাস্তায় ট্রাফিক পুলিশের সহায়তায় এটা স্থাপন করা সম্ভব হয়েছে।


মেট্রোর তরফে মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশক মিত্র জানিয়েছেন,  জাতীয় সড়কের ব্যস্ততম মাইকেলনগর স্টেশনে ঢোকার মুখে তিনটি ডায়াফ্রাম ওয়াল স্থাপন করাটা চ্য়ালেঞ্জিং ছিল। সুপরিকল্পনা ও নানা মেশিনারির মাধ্যমে এটা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

বিমানবন্দর স্টেশনের সঙ্গে যুক্ত হবে এই রুট। সহায়তা করার জন্য সকলকে ধন্য়বাদ জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর তরফে জানানো হয়েছে শহরের একাধিক মেট্রো প্রকল্প একেবারে পুরোদমে চলছে। 



মেট্রোর জেনারেল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি নিয়মিত কাজের উপর নজর রাখছেন। তিনি নিজেও বিভিন্ন সাইটে গিয়ে কাজের অগ্রগতি সম্পর্কে দেখে আসছেন। তবে এবার ভায়া বিমানবন্দর -বারাসাত রুটে বড় কাজ হয়ে গেল। একটা বড় চ্য়ালেঞ্জ সফলতার সঙ্গে উতরে গেল কর্তৃপক্ষ।  কলকাতা মেট্রো। 


No comments:

Post a Comment