Sunday, September 15, 2019

বারাসতের ১২ নম্বর রেলগেটের আন্ডারপাস

মাসদুয়েক আগে বারাসতের ১২ নম্বর রেলগেটের কাছে বহু প্রতিক্ষিত আন্ডারপাসটির সূচনা করে রেল। কিন্তু গোড়া থেকেই এই আন্ডারপাস নিয়ে হাজারো সমস্যার মুখে পড়েন যাত্রীরা। বৃষ্টি নামতেই আন্ডারপাসের দেওয়াল, সিলিং চুঁইয়ে জল পড়তে শুরু করে। ফলে জলে-কাদায় আন্ডারপাসটি কার্যত চলাচলের অযোগ্য হয়ে ওঠে। পশ্চিম দিকের অ্যাপ্রোচ রোড তৈরি না করে আন্ডারপাস খুলে দেওয়া হয়েছিল। মেঠো পথে জল-কাদা মাড়িয়ে তাই সকলে আন্ডারপাসে ঢুকছিলেনয়। দ্রুত অবশ্য অ্যাপ্রোচ রোডের কাছ শেষ করা হয়। কিন্তু আন্ডারপাস নিয়ে আমজনতার ক্ষোভে তাতে প্রলেপ পড়েনি। যাত্রীদের ক্ষোভের কথা রেলের উচ্চপদস্থ কর্তাদের কানে যায়। তাই পুজোর আগে শনিবার আন্ডারপাস পরিদর্শনে আসেন পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ডিআরএম প্রভাস দানসেনা। কারিগরি ত্রুটির কথা মেনে নিয়ে ডিআরএম বলেন, 'রেলের পক্ষ থেকে নিয়মিত তদারকি হবে। দ্রুত সমস্যার সমাধান করা হবে।'


শনিবার সকাল সাড়ে ন'টা নাগাদ বারাসত স্টেশনে চলে আসেন প্রভাস দানসেনা। তিনি প্রথমেই ১২ নম্বর রেলগেটের কাছে নবনির্মিত ভূগর্ভস্থ পথ পরিদর্শন করেন। এরপর বারাসত স্টেশনের স্বাস্থ্যকেন্দ্র, আরপিএফ অফিস, জিআরপি অফিস ঘুরে দেখেন। স্টেশনে বিভিন্ন পরিষেবার কাজ খতিয়ে দেখেন ডিআরএম।


বারাসত স্টেশনে একটি ফুট ওভারব্রিজ তৈরির কাজ চলছে। সেই কাজের অগ্রগতিও তিনি এ দিন সরেজমিনে খতিয়ে দেখেন। যাত্রী পরিষেবা সংক্রান্ত বিষয়ে বারাসত স্টেশনে রেলের আধিকারিকদের সঙ্গে কথা বলেন ডিআরএম।

Source: Ei Samay

No comments:

Post a Comment